নিউ ইয়র্কে প্রিমিয়ার লিগের ম্যাচ চান লিভারপুল চেয়ারম্যান

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ৮ জুন ২০২৪, ১৯:০৬
...
ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচ যুক্তরাজ্যের বাইরে দেখতে ভীষণ আগ্রহী লিভারপুল চেয়ারম্যান টম ওয়ার্নার। ইংল্যান্ডের শীর্ষ লিগের ম্যাচ যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দেখতে চান তিনি।

২০০৮ সালে প্রিমিয়ার লিগের সাবেক চেয়ারম্যান রিচার্ড স্কুডামোর যুক্তরাজ্যের বাইরে লিগ ম্যাচ রাখার প্রস্তাব দিয়েছিলেন। তার প্রস্তাব ছিল, বাড়তি একটি রাউন্ড হবে দেশের বাইরে। যেটিকে বলা হয়েছিল ‘ম্যাচ ৩৯।’ তবে সমর্থকদের ব্যাপক সমালোচনার মুখে আলোর মুখ দেখেনি সেই প্রস্তাবনা।

ঘরোয়া লিগের ম্যাচগুলো বিদেশে নেওয়ার আলোচনা সাম্প্রতিক সময়ে নতুন মাত্রা পেয়েছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা গত মাসে বলেছিল, এই বিষয়ে তারা নীতি পর্যালোচনা করবে।

লিভারপুলের মার্কিন চেয়ারম্যান ওয়ার্নার শুক্রবার ‘ফিনান্সিয়াল টাইমস’কে দেওয়া সাক্ষাৎকারে আশা প্রকাশ করেন, একদিন বিশ্বের বিভিন্ন শহরে হবে প্রিমিয়ার লিগের ম্যাচ।

“একদিন নিউ ইয়র্ক সিটিতে প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। এমনকি আমার একটা পাগলাটে প্রস্তাব আছে, এমন একটা দিন আসবে যখন আমরা টোকিওতে একটি ম্যাচ খেলব, কয়েক ঘণ্টা পর আরেকটি ম্যাচ হবে লস অ্যাঞ্জেলেসে, কয়েক ঘণ্টা পর রিওতে আরেকটি, রিয়াদে আরেকটি। এমন পরিকল্পনা করুন, যেন ফুটবল, প্রিমিয়ার লিগ উদযাপন করা হয়।”

“চলুন (স্থানীয় সমর্থকদের) খুব কম খরচে ভ্রমণ এবং থাকার ব্যবস্থা করার একটি উপায় বের করা যাক, যাতে লিভারপুল যদি নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে খেলে, আমরা নিউ ইয়র্কে আসা সমর্থকদের সমর্থন করব এবং তাদের জন্যও বিষয়টি আকর্ষণীয় হয়ে উঠবে।”

একই সাক্ষাৎকারে লিভারপুলের মালিক জন হেনরি অবশ্য জোর দিয়ে বলেছেন, এই পরিকল্পনাটি ‘এমন কিছু নয়, যা তিনি সমর্থন করেন বা বিশেষভাবে আগ্রহী।’

স্পেনের লা লিগা এর আগে যুক্তরাষ্ট্রে লিগ ম্যাচ আয়োজনের চেষ্টা করেছে। তবে যথেষ্ট সমর্থনের অভাবে ২০১৯ সালে মায়ামিতে জিরোনার বিপক্ষে বার্সেলোনার একটি লিগ ম্যাচ আয়োজনের পরিকল্পনা থেকে সরে আসে তারা।গত পাঁচ বছরের মধ্যে চারবার স্প্যানিশ সুপার কাপ সৌদি আরবে আয়োজন করেছে স্পেনের ফুটবল ফেডারেশন।

সর্বশেষ