নিউইয়র্কে ম্যাচের নিরাপত্তা দিচ্ছে স্নাইপার

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২৪, ২০:০৬
...
আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০২৪ আসরের লড়াইয়ে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ম্যাচ ঘিরে হামলার হুমকি দিয়েছে একটি কট্টরপন্থী গোষ্ঠী। সবধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সতর্ক আইসিসি ও নিউইয়র্ক প্রশাসন। হুমকি পাওয়ার পর নিউইয়র্কের ভেন্যুটির সকল ম্যাচের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিযুক্ত করা হয়েছে পুলিশের বিশেষ স্নাইপারদেরও।

নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-সাউথ আফ্রিকা। বাংলাদেশ সময় সোমবার রাত সাড়ে আটটায় গড়াবে লড়াই। ম্যাচের নিরাপত্তা নিশ্চিতে মাঠের চারপাশে গোপন স্থানে অবস্থান করছেন স্নাইপাররা। স্নাইপারদের সাথে ‘সোয়াট’ টিমও থাকবে। এছাড়া পুলিশ কর্মকর্তরা সাদা পোশাকে ভেন্যুর ভেতরে অবস্থান করবেন।

নিরাপত্তা নিশ্চিতে নিউইয়র্ক পুলিশের সঙ্গে একযোগে কাজ করছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন, ইউএস ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি এবং আরও কয়েকটি নিরাপত্তা সংস্থা।

ড্রোন হামলা এড়াতে মাঠের আশেপাশে থাকা পার্ক এবং খালি জায়গাগুলোতে ম্যাচের দিন জনসাধারণের জন্য বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউইয়র্ক প্রশাসন। একইসঙ্গে ম্যাচ দেখতে আসা দর্শকদের অনুসন্ধান করা হবে এবং মাঠে প্রবেশের আগে বিমানবন্দর শৈলীর নিরাপত্তা স্ক্যানারগুলির মধ্য দিয়ে যেতে হবে। টি-টুয়েন্টি বিশ্বকাপে ৩ থেকে ১২ জুন পর্যন্ত মোট ৮ ম্যাচ গড়াবে নিউইয়র্কের ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতার অস্থায়ী স্টেডিয়ামটিতে।

সর্বশেষ