নিউ ইয়র্কে ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ উদ্বোধন করলেন ফেরদৌস

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪, ২১:০৪
...

‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’ চলছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে।জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে শনিবার শুরু হওয়া দুদিনব্যাপী এই উৎসব উদ্বোধন করেছেন ঢাকাই সিনেমার নায়ক, সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, দেশের সাংস্কৃতিক কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সার্বক্ষণিক পৃষ্ঠপোষকতা’ দিয়ে চলেছেন।

“এই আয়োজনের কথা জেনে তিনি (শেখ হাসিনা) তিনি খুবই আনন্দিত হবেন। কারণ উৎসবে হৃদি হকের ‘১৯৭১-সেই সব দিন’সহ বেশ কিছু সরকারি অনুদানের চলচ্চিত্র রয়েছে, যেগুলো বাংলাদেশের মুখ উজ্জ্বল করছে এবং করবে।“বাংলাদেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে চলচ্চিত্র শিল্পও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন এই অভিনেতা।

তিনি বলেন, “জয় হক বাংলা চলচ্চিত্রের। আমি সবাইকে নিয়ে এই উৎসবের উদ্বোধন ঘোষণা করছি।“‘সুচিত্র সেন মেমোরিয়াল ইউএসএ’ আয়োজিত উৎসবে ৩৯টি ফিচারফিল্ম, ডক্যুফিল্ম এবং শর্ট ফিল্ম দেখান হচ্ছে।

উৎসবে ঢাকা থেকে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, চলচ্চিত্র নির্মাতা অভিনেত্রী হৃদি হক, অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী বন্যা মির্জা ও সোহানা সাবা আয়োজনে অংশ নেন; ছিলেন একুশে পদক পাওয়া সাহিত্যিক নাজমুন নেসা পিয়ারি এবং কলকাতার কয়েকজন অভিনয় শিল্পী।

সর্বশেষ

সর্বশেষ