গিটার বাজিয়ে গান গাইলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৪, ১৯:০৫
...
ইউক্রেনের রাজধানী কিয়েভে গিটার বাজিয়ে গান গেয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। মঙ্গলবার (১৪ মে) কিয়েভের একটি বারে স্থানীয় ব্যান্ডে যোগ দিয়ে গিটার বাজিয়ে গান গেয়েছেন তিনি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত ইউক্রেনের প্রতি সংহতি জানাতে আকস্মিক সফরে ইউক্রেনে গেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। সেখানে গিয়ে তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেছেন।

সিএনএন জানায়, মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কিয়েভের একটি বারে গিয়েছিলেন। সেখানে তিনি স্থানীয় ব্যান্ডে যোগ দিয়ে গিটার বাজিয়ে গান গেয়েছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিল ইয়ংয়ের ১৯৮৯ সালের হিট গান ‘রকিং ইন দ্য ফ্রি ওয়ার্ল্ড’ গানটি গান।

বারে উপস্থিত জনতার উদ্দেশ্যে ব্লিঙ্কেন বলেন, ‘যুক্তরাষ্ট্র আপনাদের সঙ্গে রয়েছে। প্রায় পুরো বিশ্ব আপনাদের সঙ্গে রয়েছে। ইউক্রেনীয়রা শুধুমাত্র ইউক্রেনের জন্য লড়ছে না, তারা মুক্ত বিশ্বের জন্য লড়ছে। আর মুক্ত বিশ্ব আপনাদের সঙ্গে রয়েছে।’

ব্লিঙ্কেন পূর্ব ঘোষণা ছাড়াই মঙ্গলবার সকালে ট্রেনে করে কিয়েভে পৌঁছেন। খারকিভ অঞ্চলের উত্তরে একটি রাশিয়ার স্থল আগ্রাসন শুরুর কয়েকদিন পরেই এই সফরে গেলেন তিনি।মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি জানান, রাশিয়ার হামলা ঠেকাতে তাদের জরুরিভিত্তিতে আরও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন।

সর্বশেষ

সর্বশেষ