যুক্তরাষ্ট্রের রাজনীতিতে প্রবাসীদের সম্পৃক্ত হওয়ার আহ্বান

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২৪, ১৯:০৫
...
যুক্তরাষ্ট্রে নিজেদের দাবি-দাওয়া মেটাতে মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার আহ্বান এসেছে প্রবাসীদের এক সভায়।শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে প্রবাসীদের সংগঠন ‘রূপসী চাঁদপুর ফাউন্ডেশন’-এর নতুন কমিটির শপথগ্রহণ উপলক্ষ্যে আয়োজিত সভায় এ আহ্বান জানান বক্তারা।

এতে বিশেষ অতিথি ছিলেন ডেমোক্র্যাটিক পার্টির দুই সংগঠক আকতার হোসেন বাদল ও ফাহাদ সোলায়মান।তারা বলেন, ‘মার্কিন প্রশাসনে প্রবাসী বাংলাদেশিদের ক্দর কম। সংখ্যায় বাড়লেও মার্কিন রাজনীতিতে তাদের গুরুত্বপূর্ণ হয়ে উঠা সম্ভব হয়নি। এর কারণ, ভোটযুদ্ধে অবতীর্ণ হতে সীমাহীন কৃপণতা এবং প্রার্থীদের নির্বাচনী তহবিলে শরিক না হওয়া।’

প্রেসিডেন্ট নির্বাচন, স্থানীয় ও ফেডারেল পর্যায়ে সিটি মেয়র, স্টেট সিনেট. অ্যাসেম্বলি, ইউএস সিনেট এবং কংগ্রেসম্যান প্রার্থীদের নির্বাচনী সমাবেশ ও তহবিলে প্রবাসীদের অংশ নেওয়া উচিত বলে মনে করেন তারা।

আকতার হোসেন বাদল বলেন, “আমাদেরকে বাংলাদেশি রাজনীতির ডামাডোলে নিজেদের মধ্যে প্রতিহিংসা পরিহার করতে হবে। আমাদের স্লোগান হবে বাংলাদেশ এবং আমরা সবাই বাংলাদেশি। বাংলাদেশের কল্যাণই আমাদের কাম্য হওয়া উচিত। এজন্য হয় ডেমোক্র্যাটিক পার্টি, নয় রিপাবলিকান পার্টির সমর্থক হিসেবে তালিকাভুক্ত হওয়া জরুরি।”

ফাহাদ সোলায়মান বলেন, “অনেকে সিটিজেনশিপ নিয়েও ভোটার হিসেবে তালিকাভুক্ত হননি। এই শূন্যতা পরিহার করতে হবে। ভোটার হতে হবে এবং ভোটযুদ্ধে নামতে হবে। তবেই মার্কিন প্রশাসনে আমাদের গুরুত্ব বাড়বে।”

আয়োজক সংগঠনের সভাপতি ফখরুল ইসলাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ সোসাইটির সভাপতি মো. রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম, সাবেক কোষাধ্যক্ষ ও মূলধারার রাজনীতিক মোহাম্মদ আলী, আবাসন ব্যবসায়ী মিনহাজুল ইসলাম মুকুল এবং বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি দিলআফরোজ নার্গিস।উপস্থিত ছিলেন সম্মেলনের আহ্বায়ক সিদ্দিক পাটোয়ারি ও প্রধান নির্বাচন কমিশনার আমিন খান জাকির।

সর্বশেষ

সর্বশেষ