যুক্তরাষ্ট্রের ক্রিকেট দলের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪, ১৪:০৪
...
বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল’কে নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে যুক্তরাষ্ট্র। আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার হাতে দলের দায়িত্ব দিয়েছে দেশটি।

বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। নাজমুল হোসেন শান্তর দলের বিপক্ষে এই সিরিজ দিয়েই কাজ শুরু করবেন ল।

যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে নিয়োগ লাভের পর নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন ল। যুক্তরাষ্ট্রকে একটি শক্তিশালী দল হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন অস্ট্রেলিয়ান এই কোচ।

ল বলেন, ‘এ সময়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে যোগ দিতে পারা রোমাঞ্চকর ব্যাপার। যুক্তরাষ্ট্র অন্যতম শক্তিশালী সহযোগী দেশ। আমি বিশ্বাস করি, সামনে আমরা একটা ভয়ংকর দল গঠন করতে পারব। বাংলাদেশ সিরিজের জন্য প্রস্তুতি নেওয়াই হবে প্রথম কাজ, এরপর ঘরের মাঠে বিশ্বকাপে লক্ষ্য ঠিক করতে হবে, যেটা অনেক বড় বিষয়।’

২০১১-১২ সালে বাংলাদেশ দলের হেডকোচের দায়িত্ব পালন করেছেন ল। তার অধীনেই ২০১২ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছিল টাইগাররা। এছাড়া বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন এই অস্ট্রেলিয়ান।

জিম্বাবুয়ের ব্পিক্ষে সিরিজ শেষে আগামী মাসে যুক্তরাষ্ট্রে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। ২১ মে প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৫ মে।

সর্বশেষ

সর্বশেষ