নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৪, ০১:০৪
...
সৌহার্দ-সম্প্রীতি আর ঐক্যের উপর গুরুত্বারোপের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইনক, ইউএস’র বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল। গত ১ এপ্রিল সোমবার জ্যামাইকার ইকরা পার্টি হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপত্বিত করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম মিজানুল হাসান এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন। বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করি মৌলানা মোহাম্মদ রফিকুল ইসলাম। এসময় সংগঠনের পক্ষ থেকে সদ্য প্রয়াত বিশিষ্ট পানি বিশেষজ্ঞ ড. সুফিয়ান খন্দকার , সদস্য আল মামুন ও শাহ নওয়াজ সহ নর্থ বেঙ্গলের সকল মৃতব্যক্তিদের জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়াও ইফতার মাহফিল আয়োজক কমিটির সকল সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়। 

অনুষ্ঠানের প্রথম পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইফতার মাহফিল আয়োজক কমিটির আহবায়ক আজিজুল হক মুন্না, প্রধান সমন্বয়কারী তাসকিনুল হক, সদস্য সচিব রোকনুজ্জামান রুকন, যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল ও যুগ্ন সদস্য সচিব শফিউল আলম, সমম্বয়কারী মোহাম্মদ জিয়াউর রহমান ও শরিফুল ইসলাম।
দ্বিতীয় পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য জহিরুল হক টুকু ও মাহাবুবুর রহমান, সহ সভপতি আবু তাহের, আজিজুল হক মুন্না, ফরহাদ হোসেন রোজেন ও তাসকিনুল হক, বৃহত্তর রাজশাহী সমিতি ইউএসএ’র সভাপতি মোহাম্মদ মজিব উদ্দিন জেন্টু, রংপুর জেলা সমিতির সভাপতি এবিএম মিজানুর হাসান, রাজশাহী জেলা সমিতির সভাপতি মোহাম্মদ শমসের আলী ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, নাটোর জেলা এসোসিয়েশন সভাপতি শামীম আহমেদ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সভাপতি কাউসার আহমাদ ও সাধারণ সম্পাদক ফজলুর রহমান, নওগাঁ জেলা সমিতির সাধারণ সম্পাদক ফজল হাসানুজ্জামান টিপু, ঠাকুরগাঁও জেলা সমিতির সভাপতি মোস্তফা কামাল, নিলফামারী জেলা সমিতির সভাপতি রোকুনজ্জামান রুকন, উল্লাপাড়া সমিতির সাধারণ সম্পাদক শফিউল আলম, লালমনিরহাট জেলা সমিতির সভাপতি মোহর খান, সংগঠনের কাযনিবাহী সদস্য ও নর্থ বেঙ্গল ফাউন্ডেশন সাবেক সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ রাকিবুজ্জামান খান তনু, বৃহত্তর রাজশাহী সমিতির সাবেক সভাপতি মোতাহার হোসেন এবং শাহানাজ আলম ও এ রাকিব এ আসাদুর রহমান।
অনুষ্ঠানে সাবেক সভাপতি ডা. আব্দুল লতিফ তার বক্তব্যে পরামশমুলক ও উত্তরবঙ্গের সকল প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান এবং ফাউন্ডেশনের যেকোন প্রয়োজনে তিনি সকল প্রকার সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। তিনি বলেন, এই ফাউন্ডেশন উত্তরবঙ্গের সকল প্রবাসীর সংগঠন।
অনুষ্ঠানের অন্যান্য বক্তারা ফাউন্ডেশনের পক্ষ থেকে ইফতার মাহফিলের সুন্দর আয়োজনের প্রশংসা করেন এবং সংগঠনের যেকোন প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দেন এবং ফাউন্ডেশনকে আরো শক্তিশালী করতে গঠনমূলক পরামশ রাখেন।

বিরূপ প্রকৃতির মধ্যেও ফাউন্ডেশনের কার্যকরী কমিটির অন্যান্য কর্মকর্তদের মধ্যে আব্দুল কুদ্দুস, গোলাম রাব্বানী, সামিউল হক, জুয়েল, রাজু আহমেদ, বিপুল সরকার ও ইসমাইল হোসেন ছাড়াও উত্তরবঙ্গের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের উত্তর বঙ্গের ১৬টি জেলা সংগঠনের সমন্বয়ে ‘নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইনক, ইউএসএ’ গঠিত। সংগঠনের সভাপতি ডা. চৌধুরী সারোয়ারুল হাসান ও প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুজ্জামান হাসান নিউইয়কের বাহিরে থাকায় ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত হতে পারেনি বলে দুঃখ প্রকাশ করেন। তবে তারা সাধারণ সম্পাদকে সাথে যোগাযোগ করে যাতে অনুষ্ঠান ভাল হয় তার পরামশ ও সাবিক সহযোগিতার আশ্বাস দেন বলে জানা গেছে।

সবশেষে সাধারণ সম্পাদক মোজাফফর হোসেনের ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্য ও ভারপ্রাপ্ত সভাপতি এবিএম মিজানুল হাসান কাযকরী কমিটি, আহবায়ক কমিটি উপদেষ্টা, জেলা কমিটি সভাপতি, সাধারন সম্পাদক, অতিথিবৃন্দ ও নথবেঙ্গলবাসী সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সর্বশেষ

সর্বশেষ