সর্বস্তরের প্রবাসীর অংশগ্রহণ : বাংলাদেশ সোসাইটির স্মরনীয় ইফতার মাহফিল

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২৪, ০২:০৩
...
নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটির সর্বস্তরের প্রবাসীর অংশগ্রহণে অনুষ্ঠিত হলো বাংলাদেশ সোসাইটি অব নিউইয়র্কের স্মরণকালের স্মরণীয় বার্ষিক ইফতার মাহফিল ও কিরাত প্রতিযোগিতা। বিভিন্ন মিডিয়ার সম্পাদক, সাংবাদিক, কবি, লেখক, সাহিত্যিক, ডাক্তার, এটর্নী, মূলধারার রাজনীতিক, বিভিন্ন পেশাজীবী ও সংগঠনের নেতৃবৃন্দ, সোসাইটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং প্রবাসীদের অংশগ্রহণে মাহফিলটি ছিলো ধর্মীয় আবেশে উৎসবমুখর। এতে হাজারোধিক প্রবাসী অংশ নেন।

অনুষ্ঠানে আগামী বছরের কিরাত প্রতিযোগিতার পুরষ্কারের স্পন্সর ঘোষণা দেন বিশিষ্ট ব্যবসায়ী ও সাপ্তাহিক আজকাল সম্পাদক লায়ন শাহ নেওয়াজ। খবর ইউএনএ’র।
সিটির উডসাইডের তিব্বতিয়া কমিউনিটি সেন্টারে রোববার (২৪ মার্চ) এই মাহফিলের অঅয়োজন করা হয়। বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়ার সভাপতিত্বে ইফতার মাহফিলের আগে কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। আমন্ত্রিত অতিথি ও স্পন্সরগণ পুরষ্কার বিতরণ করেন। মাহফিলে বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। কিরাত প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলো আইটিভি’র মোহাম্মদ শহীদুল্লাহ।

অনুষ্ঠানের বিভিন্ন পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভি’র সিইও আবু তাহের, বিশিষ্ট ব্যবসায়ী ও সাপ্তাহিক আজকাল সম্পাদক লায়ন শাহ নেওয়াজ এটর্নী মঈন চৌধুরী, অনলাইন পোর্টাল নিউইয়র্ক বাংলা.কম সম্পাদক আকবর হায়দার কিরণ, সোসাইটির সহ সভাপতি ফারুক চৌধুরী, এটর্নী মঈন চৌধুরী, সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বিয়ানীবাজার সমিতি ইউএসএ’র সাধারণ সম্পাদক রেজাউল আলম অপু প্রমুখ।

অনুষ্ঠানে সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া বলেন, সবার সহযোগিতায় অসম্ভবকে সম্ভব করা হয়েছে। এজন্য তিনি সকল প্রবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সহযোগিতা অব্যহত রাখার অনুরোধ করেন। প্রচার ও জনসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ সোসাইটির সদস্যপদ নবায়ন করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামী ৩০ জুন সোসাইটির সদস্যপদ গ্রহণের শেষ তারিখ।

লায়ন শাহ নেওয়াজ সোসাইটির এই অনুষ্ঠানের প্রশংসায় মুগ্ধ হয়ে বলেন, আমি বেঁচে থাকলে আগামী বছর সোসাইটির ইফতার মাহফিলে কিরাত প্রতিযোগিতার সকল পুরষ্ককার তিনি স্পন্সর করবেন।

সোসাইটির কর্মকর্তারা জানান, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের সহযোগিতায় এবছরের ইফতার মাহফিল ও কিরাত প্রতিযোগিতা সফল হয়েছে। ৮০০ আসনের তিব্বতিয়া কমিউনিটি সেন্টারে তিল ধারণনের ঠাঁই ছিলো না। অনেক প্রবাসীকে বসার জন্য অতিরিক্ত চেয়ার দিতে হয়। সবমিলিয়ে এক হাজার থেকে ১২০০ প্রবাসী এবারের ইফতার মাহফিলে অংশ নেন। আর প্রবাসীদের ইফতারের জন্য তৈরী খাবার সোসাইটির কর্মকর্তারা নিজ উদ্যোগেই সেন্টারের রান্না ঘরে রান্না ও তৈরী করেন। খাবারগুলো সুস্বাদু ছিলো যার প্রশংসা করেন অনেকেই। এই আয়োজনের বিশেষ সহযোগিতায় ছিলেন সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ মোহাম্মদ নওশেদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ টিপু খান, সাহিত্য সম্পাদক ফয়সাল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মোহাম্মদ আখতার বাবুল, আবুল বাশার ভুইয়া, সুশান্ত দত্ত, মোহাম্মদ সাদী মিন্টু ও শাহ মিজানুর রহমান।



সর্বশেষ