ওয়াশিংটন–মুম্বাই রুটে টিকিটের দাম ১৯ হাজার রুপি

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৪, ১৯:০৩
...
যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকে ভারতের মুম্বাইয়ে যেতে উড়োজাহাজের টিকিটের জন্য ট্রাভেল সংস্থাগুলোর ওয়েবসাইটে ঢুঁ মারছিলেন ফাল্গুন নামের এক ব্যক্তি। আচমকা এমন দাম দেখলেন যে তাঁর নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না। আগামী ২৫ এপ্রিলের একটি টিকিট তিনি পেয়েছেন। সেখানে টিকিটের দাম মাত্র ১৯ হাজার রুপি। ওই ব্যক্তি দ্রুত ওয়েবসাইট থেকে স্ক্রিনশট নিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।এরপর সেটি দেখে অনেকেই হতবাক। বিশ্বাস করতে পারছিলেন না, এটি কীভাবে সম্ভব।

ফাল্গুন নামের ওই ব্যক্তি এক্সে (সাবেক টুইটার) স্ক্রিনশট পোস্ট করে লিখেছেন, ‘ওয়াশিংটন থেকে মুম্বাইয়ের উড়োজাহাজ ভাড়া মাত্র ১৯ হাজার রুপি। এটা কীভাবে সম্ভব?...এর মধ্যে নিয়মিত দুটি চেক-ইন ব্যাগেজও রয়েছে।’

ওয়াশিংটন থেকে মুম্বাই রুটের ইকোনমি ক্লাসে বেশ কয়েকটি ট্রাভেল সংস্থার ওয়েবসাইটে স্ক্রিনশটটি দেখা যাচ্ছে। ফ্লাইনেটওয়ার্ক এজেন্সির ওয়েবসাইটে যে কেউ ঢুকলে দেখতে পাবেন, তারা ওয়াশিংটন–মুম্বাই রুটের সবচেয়ে কম দামে টিকিট দিচ্ছে, যার মূল্য ১৮ হাজার ৭৭০ রুপি। অন্যদিকে গোটুগেট ওয়েবসাইটে এর মূল্য ১৯ হাজার ৩৩২ এবং ক্লিয়ারট্রিপে ১৯ হাজার ৮১৫ রুপি।

টিকিটের পাশাপাশি ওই ফ্লাইটের বিস্তারিত রুটও লেখা ছিল। সেখানে দেখা যায়, ফ্লাইটটি ওয়াশিংটনের ডুলাস বিমানবন্দর থেকে যাত্রা করবে, পথে জেদ্দায় বিরতি দেবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ফাল্গুনের ওই পোস্ট এরই মধ্যে ১ লাখ ৯০ হাজার মানুষ দেখেছেন। অনেকে সন্দেহ প্রকাশ করে নিজেরাও আবার সেসব ওয়েবসাইটে ঢুকে যাচাই করে দেখেছেন। একজন লিখেছেন, ‘আপনি কি ঠিক বলছেন!আরেকজন লিখেছেন, ‘পাগল হওয়ার অবস্থা! আমি ১৭ এপ্রিল সৌদি এয়ারলাইনসে ১৮ হাজার রুপিতে টিকিট কেটেছি।’অন্য একজন লিখেছেন, ‘এটা কি মজা করা হচ্ছে!’ আরেকজন লিখেছেন, ‘রিফ্রেশ দিন, দেখবেন দাম ১০০ শতাংশ বেড়ে গেছে।’

সর্বশেষ