ব্রঙ্কস ও কুইনসে ২ ডিস্ট্রিক্টে চলছে বিশেষ ভোট


প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:০২
...
নিউইয়র্কের কুইনস ও ব্রঙ্কস বোরোতে কংগ্রেসনাল ও স্টেট অ্যাসেম্বলির জন্য বিশেষ ভোটের মওসুম শুরু হয়েছে। দুটি নির্বাচনই অনুষ্ঠিত হবে আগামী ১৩ ফেব্রুয়ারি। তবে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গেছে আগাম ভোটিং।

থার্ড কংগ্রেসনাল ডিস্ট্রিক্টের জন্য লড়ছেন ডেমোক্র্যাটিক দলের টম সুজি আর রিপাবলিকান প্রার্থী হয়েছেন মাজি ফিলিপ। এই ভোটে জয়ী প্রার্থী জর্জ সান্টোসের স্থলাভিষিক্ত হবেন। ইউএস কংগ্রেসের ইতিহাসে সান্টোস ষষ্ঠ ব্যক্তি হিসেবে বহিষ্কৃত হতে যাচ্ছেন।

কুইনসের কুইনস ভিলেজ, লিটল নেক, হোয়াইটস্টোন, গ্লেন ওকস ও ফ্লোরাল পার্ক এই ডিস্ট্রিক্টের আওতাভুক্ত। এছাড়া লং আয়ল্যান্ডের নাসাউ কাউন্টির একটা বড় অংশও এর আওতায় রয়েছে। সুজি এর আগে ২০১৭ থেকে ২০২৩ পর্যন্ত এই ডিস্ট্রিক্টের প্রতিনিধিত্ব করেন। পরে গভর্নরপদে লড়াইয়ে হেরে যাওয়ার পর তিনি এই পদ থেকেও সরে দাঁড়ান। তবে এখন ডেমোক্র্যাটরা আবারও তাকে এই বিশেষ নির্বাচনে প্রার্থী করেছে। গত ডিসেম্বরে সুজির প্রার্থীতার ঘোষণার পর ২০২১ সাল থেকে নাসাউ কাউন্টির আইনপ্রণেতা রিপাবলিকান মাজি ফিলিপকে প্রার্থী করে দলটি।

দুই প্রার্থীর নির্বাচনী বিতর্ক এখনো অনুষ্ঠিত হয়নি, কিন্তু দুই প্রার্থীকে তাদের নির্বাচনী ক্যাম্পেইনে একে অপরের ওপর চড়াও হচ্ছেন।

ওদিকে ডেমোক্র্যাট ল্যাটোয়া জয়নারের আকষ্মিক পদত্যাগের পর খালি হয় ব্রঙ্কসের ৭৭ অ্যাসেম্বলি ডিস্ট্রিক্টের প্রতিনিধিত্বাকারীর পদ। ক্লেয়ারমাউন্ট, কনকোর্স, হাইব্রিজ, মাউন্ট এডেন ও মরিস হাইটস নিয়ে এই ডিস্ট্রিক্টের ২০১৫ সাল থেকে প্রতিনিধিত্ব করে আসছিলেন জয়নার। এখন সেখানে ভোটের লড়াইয়ে নেমেছেন নরম্যান ম্যাকগিল। তিনি রিপাবলিকান প্রার্থী। আর ল্যানডন ডেইস হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী।

উভয় ডিস্ট্রিক্টের জন্য আগাম ভোট গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে। ১৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক ভোট সম্পন্ন হবে।

সর্বশেষ

সর্বশেষ