ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সার আক্রান্ত, জানালো বাকিংহাম প্যালেস


প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০২
...
ব্রিটেনের রাজা চার্লস তৃতীয় ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। সোমবার বাকিংহাম প্যালেস জানিয়েছে, রাজা চার্লসের ক্যান্সার ধরা পড়েছে এবং তার চিকিৎসা শুরু হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রোস্টেট সমস্যা নিয়ে সাম্প্রতিক একটি চিকিৎসা প্রক্রিয়া মধ্য দিয়ে যাচ্ছিলেন রাজা চার্লস। এসময় তার কিছু পরীক্ষা নিরীক্ষা চালানো হয়। যাতে ক্যান্সার সনাক্ত করেন চিকিৎসকরা।

তবে ক্যান্সার কোন পর্যায়ে রয়েছে তা স্পষ্ট করেনি বাকিংহাম প্যালেস।

সোমবার ৭৫ বছর বয়সী রাজার চিকিৎসা শুরু হয়, এবং চিকিৎসকরা তাকে জনসম্মুখে যেতে এমন কর্মসূচিগুলো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন, বলা হয়েছে বিবৃতিতে।

চিকিৎসা চলা কালে, রাজা চার্লস রাষ্ট্রের প্রয়োজনীয় কাজগুলো তথা নথি-পত্র বিষয়ক কাজগুলো স্বাভাবিকভাবে করতে পারবেন বলেও এতে উল্লেখ করা হয়।

দ্রুত চিকিৎসা শুরু করতে পারায় নিজের চিকিৎসকদলের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রাজা চার্লস। তিনি এ ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখাচ্ছেন এবং চিকিৎসকদের সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন। রাজা মনে করছেন, শিগগিরই তিনি আবার জনসম্মুখে ফিরতে পারবেন, বলেছে বাকিংহাম প্যালেস।

"সাধারণের মাঝে যাতে তাকে নিয়ে নানাবিধ জল্পনা কল্পনা শুরু না হয়, এ জন্য রাজা নিজেই তার এই ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর জনগণকে জানানো সিদ্ধান্ত নিয়েছেন। এবং তিনি এও মনে করেন, এর মধ্য দিয়ে ক্যান্সার আক্রান্ত যে কোনো ব্যক্তির ব্যাপারে সাধারনের মনোভাব গঠন সহজ হবে।"

সর্বশেষ

সর্বশেষ