বাইডেন-ট্রাম্প টাগ অব ওয়ার, ছাড়ার পাত্র নন নিকি হ্যালিও


প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০২
...
২০২৪ প্রেসিডেন্সিয়াল নির্বাচন সামনে রেখে রীতিমতো টাগ অব ওয়ার চলছে জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে। বগত বুধবার একে অপরকে আক্রমণ করে তাদের করা মন্তব্য মিডিয়ার প্রধান খবর হয়ে উঠে এসেছে।

নিউ হ্যাম্পশায়ারের প্রাইমারিতে জয়ের পর রিপাবলিকান পার্টির মনোনয়ন–দৌড়ে ট্রাম্পের প্রার্থিতার সম্ভাবনা আরও বেড়ে গেছে। যদিও দলের অপর মনোনয়নপ্রত্যাশী নিকি হ্যালি শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন। বলেছেন তিনি হাল ছাড়বেন না।

কিন্তু অবস্থাদৃশ্যে ট্রাম্পের মনোনয়নই চূড়ান্ত হতে পারে। আর তা হলে আরও একবার মুখোমুখি লড়াই হতে যাচ্ছে বাইডেন ও ট্রাম্পের। সেই সম্ভাবনা সামনে রেখেই একে অন্যের ওপর হানছেন কথা বান। রীতিমতো বাকযুদ্ধ চলছে তাদের।

মঙ্গলবার রাতে নিউ হ্যাম্পশায়ারে জয়ের পর ট্রাম্প প্রেসিডেন্ট বাইডেনের প্রতি কড়া মন্তব্য ছুড়ে দেন। বাইডেনও ট্রাম্পকে ‘গণতন্ত্রের জন্য হুমকি’ বলে উল্লেখ করেন।

বাইডেন নির্বাচনী প্রচারাভিযানের জন্য করা একটি বিবৃতিতে বলেন, এটি এখন স্পষ্ট যে ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান মনোনীত প্রার্থী হবেন। একই সঙ্গে বাইডেন এ কথা আরেকবার দেশবাসীকে মনে করিয়ে দেন যে সাবেক এই প্রেসিডেন্ট গণতন্ত্রের জন্য কতটা হুমকির।

ওদিকে ট্রাম্প তার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে অভিযোগ তোলেন বাইডেন প্রশাসন ও বিচার বিভাগের বিরুদ্ধে। বলেন বাইডেনের আমলে দেশের বিচারবিভাগ ‘রাজনৈতিক নিপীড়ন' চালাচ্ছে।

বিভিন্ন অভিযোগে ট্রাম্পকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে, তারই জের ধরে এমন মন্তব্য করেন তিনি।

সর্বশেষ

সর্বশেষ