অস্থায়ী সরকারি কাজে অভিবাসীদের সুযোগ করে দিতে গভর্নরের অনুমোদন


প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:০২
...
নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল মাইগ্র্যান্টদের জন্য অস্থায়ী সরকারি কাজের সুযোগ করে দিয়েছেন। শুক্রবার তিনি এই অনুমোদন দেন। অভিবাসীদের কর্মসংস্থানের প্রক্রিয়া আরও সহজ করে আনার ও দ্রুততর করার কথাও বলেছেন তিনি।

গভর্নরের এই সিদ্ধান্ত তখনই আসলো যখন তার ঠিক এক দিন আগে নিউইয়র্ক ইমিগ্রেশন কোয়ালিশন বৃহস্পতিবার একটি গবেষণা রিপোর্ট প্রকাশ করলো এতে দেখানো হয়েছে কিভাবে অভিবাসীরা কাজের সুযোগ পেলে তা অর্থনীতিতে প্রভাব রাখতে পারে। ইমিগ্রেশন রিসার্চ ইনিশিয়েটিভ নামের একটি সংস্থা গবেষণাটি পরিচালনা করে। তাতে দেখানো হয়েছে প্রতি ১০০০ জন নব্য ইমিগ্র্যান্ট মজুরির ক্ষেত্রে প্রথম বছরেই ২৩ মিলিয়ন ডলারের অবদান রাখতে পারবে। আর এ থেকে নিউইয়র্ক স্টেট তথা স্থানীয় সরকারগুলো ২.৬ মিলিয়ন ডলার ট্যাক্সবাবদ পাবে।

প্রাথমিকভাবে অভিবাসীদের নির্মাণ, গৃহ-স্বাস্থ্য সেবা সহকারী কিংবা ক্যাশিয়ারের কাজ গুলোই করতে হবে। কিন্তু তারা যখন ইংরেজিটা শিখে ফেলে তারা আরও ভালো বেতনের নার্সিং অ্যাসিস্ট্যান্ট, ম্যানেজারের কাজ গুলো পেতে পারে।

নিউইয়র্ক স্টেট অবশ্যই বুঝতে পারে এই অ্যাসাইলাম প্রত্যাশিদের কাছে একটি কাজ কতটা গুরুত্বপূর্ণ, বলছিলেন নিউইয়র্ক ইমিগ্রেশন কোয়ালিশনের ভাইস প্রেসিডেন্ট রবার্ট অ্যাগিম্যাং। বৃহস্পতিবার এক সংবাদিক সম্মেলন তিনি বলেন, নিউইয়র্ক সিটি ও নিউইয়র্ক স্টেট এই অ্যাসাইলাম প্রার্থীদের জন্য দীর্ঘ-মেয়াদী সমাধান খুজতে কাজ করছে। তারা যাতে নিজেরাই নিজেদের সাহায়তা করতে পারবে। আর তারা সক্রিয় হলে অর্থনীতিও সক্রিয় হবে।

সর্বশেষ

সর্বশেষ