ইয়েলো সোসাইটির সাধারণ সভায় ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয়


প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২
...
নিউইয়র্ক: বাংলাদেশি ইয়েলো ক্যাবিদের পুরনো সংগঠন ইয়েলো সোসাইটি’র সাধারণ সভায় সংগঠনকে গতিশীল ও সম্প্রীতি বজায় রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। নিউইয়র্ক সিটির উডসাইডের গুলশান ট্যারেসে গত ৩১ জানুয়ারি বুধবার আয়োজিত সাধারণ সভায় কর্তকর্তারা এ প্রত্যয় ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি শেখ ইলিয়াস হাবিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমানের পরিচালনায় মঞ্চে অন্যান্যের মধ্যে ছিলেন সহ সভাপতি মাসুদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক কেএম মোকতাদের হাসান শামীম, কোষাধ্যক্ষ শাহেদুল হক রওশন, যুগ্ম কোষাধ্যক্ষ হাবিবুর রহমান তুহিন, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ এম রহমান, প্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুর রহমান খোকন, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাশেম আলী, কার্যকরী সদস্য মোরশেদ খান শিবলী, আবওয়াবুল চৌধুরী আরবাব, মোহাম্মদ সেলিম ভূইয়া, সুদেব চন্দ্র হালদার।

সভায় সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, অডিট রির্পোট পেশ, নির্বাচনী তফসিল ঘোষণা, নতুন-পুরাতন সদস্যদের পরিচিত, সদস্য নবায়ন, অর্থের যথাযথ রক্ষণাবেক্ষণ, গঠণতন্ত্র সংশোধনসহ বিভিন্ন প্রস্তাবনা নিয়ে বিস্তারিত আলোচনা শেষে তা পাশ হয়।

সকল সদস্য, কার্যকরী কমিটি, সাবেক কর্মকর্তাবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সভাপতি শেখ ইলিয়াস হাবিব বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আমরা কাজ করে থাকি। আমাদের প্রিয় সংগঠনকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে প্রয়োজন উদারতা। তিনি প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি যেসব সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। অসুস্থ সদস্যদের আশু রোগমুক্তি কামনা করেন এবং নতুনদেরকে শুভেচ্ছা জানান।

বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমান। সম্পাদকের প্রতিবেদনে তিনি নতুন কমিটির অভিষেক, দায়িত্ব হস্তান্তর, বনভোজন, ইফতার পার্টি, ট্যাক্স ফাইল, আন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা, স্মরণিকা প্রকাশ, মৃতব্যক্তির সহায়তা, অডিট ও নির্বাচন কমিশন গঠন, নিয়মিত বৈঠকসহ বিগত এক বছরের কার্যক্রমের বিবরণ দেন।

তিনি কাজের সহযোগিতার জন্য কার্যকরী কমিটি নেতৃবৃন্দসহ সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সকলের সার্বিক সহযোগিতা নিয়ে বিগত দিনে সংগঠন পরিচালনা করার চেষ্টা করেছি। আমাদের দায়িত্ব পালনে যতটুকু কাজ হয়েছে এর কৃতিত্ব সংগঠনের সকল সদস্যের। বর্তমান কার্যকরী পরিষদের সকলে ছিলেন অত্যন্ত আন্তরিক। যার ফলে আমাদের একটি বলিষ্ঠ টিম ওয়ার্ক ছিল। আমরা একে অন্যের বিপদ-আপদে সংগঠনের প্রয়োজনে যার যা দায়িত্ব ছিল তা যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। কিন্তু সংগঠনের চাহিদা অনুযায়ী কাজের সুনিদিষ্ট পরিকল্পনা থাকলেও সময়ের অপ্রতুলতা সব কাজ করা সম্ভব হয়নি। এ জন্য তিনি সদস্যদের নিকট ক্ষমাসুন্দর দৃষ্টি কামনা করেন এবং সংগঠনের কল্যাণে সব সময় কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। বার্ষিক অর্থ প্রতিবেদন পেশ করে কোষাধ্যক্ষ শাহেদুল হক রওশন। নির্বাচনের তফসিল পেশ করেন প্রধান নির্বাচন কমিশনার মো: জহিরুল ইসলাম এবং অডিট রিপোর্ট পেশ করেন অডিট কমিটির প্রধান জহির উদ্দিন।

সর্বশেষ

সর্বশেষ