সাবওয়ে ট্র্যাকে পড়ে যাওয়া ব্যক্তিকে উদ্ধার, প্রশংসিত এনওয়াইপিডি’র অফিসার আজহারুল চৌধুরী ও তার সহকর্মী


প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২
...
বিশেষ প্রতিনিধি: নিউইয়র্ক সিটির সাবওয়ে ট্র্যাকে আটকে পড়া এক ব্যক্তিকে রক্ষা করলেন নিউইয়র্ক পুলিশের বাংলাদেশি আমেরিকান অফিসার আজহারুল চৌধুরী ও তার সহকর্মী। নিউইয়র্ক পুলিশের অবমুক্ত করা বডি ক্যামেরার ফুটেজে দেখা ধরা পড়েছে চৌকস এ অফিসারের সাহসিকতার কাজ। গত ২৭ জানুয়ারি শনিবার সকালে একজন অসুস্থ ব্যক্তি ব্রুকলিনের লাফায়েত স্টেশনের ট্র্যাকে পড়ে যান। ৯১১ কল পেয়ে সকাল সাড়ে দশটার দিকে দুইজন পুলিশ অফিসার দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন। ঘটনাস্থলে তখন আনুমানিক ৩৬ বছর বয়সের একব্যক্তিকে আহত অবস্থায় অস্থির ও রক্তাক্ত দেখা যায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, ৩০ ট্রানজিট ডিস্ট্রিক্টের অফিসার আজহার চৌধুরী ফ্ল্যাশ লাইট ব্যবহার করে ট্র্যাকের দিকে ছুটে আসা একটি ট্রেন থামিয়ে দিতে সক্ষম হন। অন্য একজন পুলিশ অফিসারসহ আজহার চৌধুরী ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হতে সক্ষম হন। এরমধ্যে একজন অফিসার ফ্ল্যাশ লাইট দিয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা করছিলেন এবং অন্যজন ট্র্যাকে পড়ে থাকা ব্যক্তিটিকে ট্রেনে উঠাতে চেষ্টা করেন। ঘটনাগুলো খুব দ্রুত ঘটছিল। সর্বক্ষণ চলন্ত ট্রেনের ট্র্যাকে পড়ন্ত ব্যক্তিটি জীবন-মৃত্যুর বেশ কাছাকাছি অবস্থান করছিলেন। পুলিশের বডি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অফিসার আজহারুল চৌধুরী বিপন্ন লোকটির দিকে হাত বাড়িয়ে দিচ্ছেন। ট্র্যাকে পড়ে থাকা লোকটিকে তার হাত ধরার জন্য আহ্বান জানাচ্ছেন। এক পর্যায়ে বিপদমুক্ত বিপন্ন ব্যক্তিটি পুলিশ অফিসারদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন, অডিওতে শুনা যায়। ট্র্যাক থেকে উদ্ধারের পর আহত ব্যক্তিটিকে নিউইয়র্ক প্রেসপেটেরিয়ান হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

বিপন্ন জনের পাশে দ্রুত উপস্থিত হয়ে জীবন রক্ষার এ মহৎ কাজের জন্য বাংলাদেশি আমেরিকান পুলিশ অফিসার আজহার চৌধুরী ও তার সহকর্মীকে হিরো হিসেবে দেখছেন নিউইয়র্কের লোকজন।

সর্বশেষ

সর্বশেষ