অমর একুশে উদযাপনে বাংলাদেশ সোসাইটির ব্যাপক প্রস্তুতি, মতবিনিময় ২৯ জানুয়ারি


প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৪, ১৯:০১
...
যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের আমব্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারও সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও মহান শহীদ দিবস পালন উপলক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। প্রতি বছরের মত এবারও প্রবাসের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, ক্রিড়া, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠন অংশ নেবে সোসাইটির এই আয়োজনে। থাকবে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের বিভিন্ন ধরনের প্রতিযোগিতা।

আয়োজনটি সফল করতে এরইমধ্যে বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ফারুক চৌধুরীকে আহবায়ক এবং ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুবকে সদস্য সচিব করে আহবায়ক কমিটির গঠন করা হয়েছে। সার্বিক সহযোগিতায় রয়েছেন সিনিয়র সহ-সভাপতি মো. মহিউদ্দিন দেওয়ান। আহবায়ক কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী ও যুগ্ম সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন কার্যকরী সদস্য সুশান্ত দত্ত। কোষাধ্যক্ষ মোহাম্মদ নওশেদ হোসেনকে প্রধান সমন্বয়কারী ও সমাজকল্যাণ সম্পাদক টিপু খানকে সমন্বয়কারীর দায়িত্ব দেয়া হয়েছে।

নিবন্ধন উপকমিটিতে রয়েছেন সোসাইটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূইয়া, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য এবং কার্যকরী সদস্য মোহাম্মদ আখতার বাবুল ও শাহ মিজানুর রহমান।স্মরণিকা উপকমিটিতে থাকছেন সংগঠনের সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ ও কার্যকরি সদস্য ফারহানা চৌধুরী। সাংস্কৃতিক উপকমিটি রয়েছেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, সদস্য আবুল বাশার ভূঁইয়া ও মোহাম্মদ সাদি মিন্টু।

উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় বাংলাদেশ সোসাইটির আয়োজনে এবারও আগামী ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডের টিবেটিয়ান কমিউনিটি সেন্টারে যথাযোগ্য মর্যাদায় সম্মিলিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালন করা হবে।

আয়োজনটি সফল করতে আগামী ২৯ জানুয়ারি সোমবার সোসাইটি ভবনে প্রবাসের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, ক্রিড়া, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সবার আয়োজন করা হয়েছে। মতবিনিময় সভায় সকল সংগঠনের নেতৃবৃন্দকে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন সোসাইটির কর্মকর্তাবৃন্দ। সকলের মতামতের ভিত্তিতে আয়োজনটি-কে সাজানো হবে বলে জানান সংগঠনের সভাপতি আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী। খবর প্রেস বিজ্ঞপ্তি'র।

সর্বশেষ

সর্বশেষ