মিশিগানে আরবান মিউজিক ফেস্টিভ্যাল ১৩ জানুয়ারি


প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩, ২৩:১২
...

বিশেষ প্রতিনিধি: মিশিগানের ব্যান্ড মিউজিক ও স্থানীয় শিল্পীদের তুলে ধরে বাংলা সংস্কৃতির বিকাশ ও লালনে এগিয়ে এসেছেন কিছু উদ্যমী তরুণ। এ লক্ষ্য সামনে নিয়ে আগামী ১৩ জানুয়ারি নাইটস অব কলম্বাস হলে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশি আরবান মিউজিক ফেস্টিভ্যাল। বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠানে স্থানীয় এবং নিউইয়র্ক থেকে আগত অনেক ব্যান্ড দল ও তাদের শিল্পীরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি সম্পূর্ণ ফ্রি।

এই অনুষ্ঠানের উদ্যোক্তাদের অন্যতম ইকবাল হোসেন ও হিমেল হোসেন গত ২ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় হ্যামট্রামিকস্থ স্থানীয় একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভার আয়োজন করেন।

উদ্যোগতারা জানান, প্রবাসী বাংলাদেশিদের বিনোদন দেয়ার পাশাপাশি বর্তমান প্রজন্মকে শেকড়ের সাথে সম্পৃক্ত করতে মূলত এমন উদ্যোগ নেয়া হয়েছে। এতে সাংবাদিকদের সামনে স্থানীয় ব্যান্ডসমূহ ও মিশিগানের লোকাল শিল্পীদের সমস্যা এবং সম্ভাবনার নানা দিক তুলে ধরা হয়।

অনুষ্ঠানে আরো যারা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন তারা হচ্ছেন নাবিল সাঈদ, কবির আহমদ, রাব্বি আহমদ, দেলওয়ার আনসারী, আবেদ মনসুর এমদাদ চৌধুরী, জনি দেব, হিমু, নাহিল, ফাহিম আহমদ, আরিফ জিসান, নওরিন হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আয়োজকরা জানান, মিউজিক ফেস্টিভ্যালে মিশিগানের জনপ্রিয় ইক্কি গা, ডি-বয় হেমাল, টেন এন্ড হাফ মাইল ব্যান্ড, স্টিক ব্লিস গ্রুপ- অ্যাসিড, স্লিক ডাইস, সিলমা, এসআর ১০১ গ্রুপ, এসকিউ, ব্যাঙ্গি, ক্যালিফোর্নিয়া থেকে শ্যাগি, কিং টাইগার, সিলেট মেইড, জিন্না খান, নদী, ফারহানা ইলোরা হোসেন, সৈয়দ শাফী আহমেদ, মোহাম্মদ আমজাদ, কানন বড়–য়া, কামরুল হক, মাজ, সালেহ খান, রাব্বি, আরমান, তানভীর, অপু, সাকজ শরিফ, কাজীসহ আরো অনেকেই একই মঞ্চে গান পরিবেশন করবেন। তারা আরও জানান, দর্শকরা বিনামূল্যে মিউজিক ফেস্টিভালটি উপভোগ করতে পারবেন।

বাংলাদেশি আরবার মিউজিক ফ্যাস্টিভ্যালটি সম্পন্ন করতে স্পনসর করছেন এসএনএস হোম লোনের কর্ণধার নাসির সবুজ, কবির আহমেদ ও আমিন রিয়েলিটি।

সর্বশেষ

সর্বশেষ