স্মরণকালের শ্রেষ্ঠ ফোবানা সম্মেলন হবে এবার টরন্টোয়: গিয়াস আহমেদ


প্রকাশিত: ১১ আগস্ট ২০২৩, ০৪:০৮
...
আগামী ১, ২ ও ৩ সেপ্টেম্বর কানাডার টরন্টোয় ৩৭তম ফোবানা সম্মেলন হতে যাচ্ছে। এবারের আয়োজনটি হবে স্মরণকালের শ্রেষ্ঠ মহা সম্মেলন। এমনটাই প্রত্যাশা ব্যক্ত করেছেন ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান গিয়াস আহমেদ।

তিনি বলেছেন, ১ সেপ্টেম্বর শুক্রবার রাতে ফোবানা সম্মলনের উদ্ভোধন এবং গালা নাইট হবে শত শত শিল্পী এবং অতিথিদের সম্মানে। টরন্টো সিটি হল থেকে অনুমোদন নিয়ে সেপ্টেম্বরের ২ এবং ৩ তারিখে চারটি সড়ক বন্ধ করে ওপেন কনসার্ট অনুষ্ঠিত হবে। এছাড়াও আয়োজনে থাকবে, সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্টান। দেশের শ্রেষ্ঠ শিল্পী এবং কলা কুশলীরা আসবেন সে অনুষ্ঠানে অংশ নিতে।

গিয়াস আহমেদ জানান, এবারের ফোবানা সম্মেলনে বেবী নাজনীন, মমতাজ, পবন দাস বাউল, সেলিম চৌধুরী, প্রতিক হাসান, তাহসিনা মিম , বিন্দু কনl , অভিনেত্রী তানজিন তিশসহ এক ঝাঁক শিল্পীর সমাবেশ ঘটবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ এবং প্রবাসী বাংলাদেশিদের সাথে মেলবন্ধনের মাধ্যমে দেশীয় সংস্কৃতি, আচার ও রীতি এবং ব্যবসা বাণিজ্যের প্রসারই হবে এবারের মহা সম্মেলনের মূল লক্ষ্য।

এবারের সম্মেলনের হোস্ট সংগঠন হচ্ছে টরেন্ট শহররে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ সোসাইটি। যারা ইতিপুর্বে দুই দুই বার সফল ফোবানা সম্মেলন করেছে।

আগামী শনিবার ১২ আগস্ট সন্ধ্যা ৭ টায় জ্যাকসন হাইটসের নবান্ন রেষটুরেনটে হোস্ট কমিটির এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে বলেও জানান গিয়াস আহমেদ।

সর্বশেষ