ককপিটে ঢুকে পড়া বিরাট পাখি নিয়েই ফ্লাইট চালিয়ে গেলেন পাইলট

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২৩, ১৮:০৬
...
ইকুয়েডরে একটি উড়োজাহাজের ককপিটে মাঝ আকাশে উইন্ডস্ক্রিন ভেঙে ঢুকে পড়ে একটি বিরাট পাখি। এমন অবস্থাতে ঘাবড়ে না গিয়ে মাথা ঠাণ্ডা রেখে বিমান চালিয়ে যান পাইলট।

ডেইলি মেইল জানায়, ইকুয়েডরের লস রিওস প্রদেশের ভিনসেসের আকাশে এমন ভয়ঙ্কর ঘটনা ঘটেছে। ঘটনাটির ভিডিও ধারণ করে সামাজিক মাধ্যমে শেয়ার করেন ওই ফ্লাইটের স্কোয়াড্রন লিডার এরিয়েল ভ্যালিন্তে।

মাটি থেকে আনুমানিক প্রায় ১০ হাজার ফুট উচ্চতায় উড়তে থাকা উড়োজাহাজটিতে একটি বিশাল পাখি উইন্ডশিল্ড ভেঙে ককপিটে ঢুকে পড়ে। তবে পুরোপুরি ভাবে না ঢুকে পাখিটির মাথার উপররের অংশ বাইরে আটকে থাকে। আটকে থাকা পাখিটি ঝুলন্ত অবস্থায় প্রাণ বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে অবশেষে কিছুক্ষণ পর বাতাসে এবং রক্তক্ষরণে মারা যায়।

পাখিটি আহত হওয়ার সাথে সাথেই পাইলট এবং কো-পাইলটের চোখে মুখে ছিটকে পড়ে রক্ত। সেই অবস্থাতেই কোনরকম ঘাবড়ে না গিয়ে উড়োজাহাজটি চালিয়ে যান পাইলট। শুধু তাই নয়, সব যাত্রীদের নিরাপদে নামিয়েছেন তিনি। এই ঘটনায় পাইলট আহত হননি বলে জানা গেছে।

উঁচুতে উড়তে থাকা এই পাখিটি অ্যান্ডিয়ান কনডর বার্ড নামে পরিচিত। এটি দক্ষিণ আমেরিকার ক্যাথারটিড শকুন প্রজাতির একটি পাখি। স্থানীয়দের মতে, এদের ডানা প্রায় দশ ফুট চওড়া এবং এই পাখি মাটি থেকে প্রায় ২১ হাজার ফুট উচ্চতা পর্যন্ত উড়তে পারে।

সর্বশেষ

সর্বশেষ