যুক্তরাষ্ট্রের সেরা মাতৃসদনের ৫টিই নিউইয়র্কে


প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০২:০৫
...
নিউইয়র্ক সিটিতে কোনো সন্তানসম্ভবা মায়ের জন্য ভালো হাসপাতাল দরকার? কোনো চিন্তা নেই। বেশ কয়েকটি হাসপাতাল এখানে রয়েছে যা সেরা মাতৃসেবা নিশ্চিত করে। যুক্তরাষ্ট্রে এখন সেরা ম্যাটারনিটি সেন্টারের তালিকায় অন্তত ৫টিরই অবস্থান নিউইয়র্ক সিটিতে। নিউজউইকের ২০২৩ সালের র্যাংকিং এ এই তথ্য উঠে এসেছে।

গোটা আমেরিকার টপ ৩৮৪টি ম্যাটারনিটি হাসপাতালের মধ্যে এই জরিপ চালানো হয়। অতি সাধারণ বিষয়ই এতে বিবেচনায় নেওয়া হয়। স্রেফ মানসম্মত সেবা।

জরিপের ফলে বলা হয়েছে, একটি সেরা হাসপাতাল মা ও শিশুকে সর্বোচ্চ মানের সেবা দেবে। শিশুর গর্ভকাল, জন্মকাল ও জন্ম পরবর্তী সময়ে সব ধরনের যত্ন নিশ্চিত কববে।

জরিপে মাতৃসদন গুলোকে দুটিভাগে ভাগ করে দেখানো হয়েছে এর মধ্যে ১৫৯ টি হাসপাতাল ফাইভ রিবন স্ট্যাটাস ও ২২৫টি হাসপাতাল ফোর-রিবন স্ট্যাটাস পেয়েছে।

ফাইভ রিবন স্ট্যাটাসের মধ্যে নিউইয়র্ক সিটির তিনটি হাসপাতাল রয়েছে। এগুলো হচ্ছে:
- লেকন্স হিল হসপিটাল
- নিউইয়র্ক প্রেসবাইটেরিয়ান ওয়েইল কর্নেল মেডিক্যাল সেন্টার ও
- এনওয়াইইউ ল্যাঙ্গনি হসপিটাল
ফোর রিবন স্ট্যাটাসের আওতায় এসেছে
- নিউইয়র্ক-প্রেসবাইটেরিয়ান ব্রুকলিন মেথডিস্ট হসপিটাল ও
- দ্য মাউন্ট সিনাই হসপিটাল
গ্লোবাল রিসার্চ অ্যান্ড কনজুমার ড্যাটা কম্পানি স্ট্যাটিসটিকার সঙ্গে একত্রিত হয়ে নিউজউইক এই র্যাংকিং সম্পন্ন করে। গোটা আমেরিকা জুড়ে হাসপাতালগুলোর ম্যানেজার ও স্বাস্থ্যসেবা পেশাদারদের ওপর অনলাইন জরিপ চালানো হয়। জরিপে তাদের কাছে মাতৃসেবার ধরন, তথ্য-উপাত্ত, সিজারিয়ান জন্ম হার ও রোগীদের সন্তষ্টির দিকগুলো জানতে চাওয়া হয়।

সর্বশেষ