গাজীপুর সিটি নির্বাচনে ৪২৬ কেন্দ্রের ফলাফলে এগিয়ে জায়েদা খাতুন, মার্কিন ঘোষণার পর পাল্টে গেল ভোটের পরিবেশ

বাংলা পত্রিকা ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ২৩:০৫
...
বড় কোনো সংঘাত ছাড়াই শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এতে মেয়র পদে এখন পর্যন্ত এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন (টেবিল ঘড়ি)। ৪২৬ টি কেন্দ্রের ফলাফলে তিনি ভোট পেয়েছেন ১৮৭৭০০টি। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খান (নৌকা মার্কা) পেয়েছেন ১৭৪৫০০ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকালে কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকে। এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া যায়। জাল ভোট দিতে গিয়ে আটক হয়েছেন নৌকার একজন সমর্থক। অনিয়মের জন্য আটক করা হয়েছে আরও দু’জনকে।


মার্কিন ঘোষণার পর পাল্টে গেল গাজীপুরে ভোটের পরিবেশ
রাতের মার্কিন ঘোষণার পর গাজীপুরে কিছুটা পাল্টে গেল ভোটের পরিবেশ। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লাইন দেখা গেছে। বিগত কয়েক বছরে স্থানীয় নির্বাচনগুলোতে ভোটারদের মধ্যে এমন আগ্রহ দেখা যায়নি। অনেকে বলছেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে বাধা দিলে ভিসা দেবে না যুক্তরাষ্ট্র- গত রাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের এমন ঘোষণার কারণেই ভোটারদের মধ্যে এক ধরনের আগ্রহ তৈরি হয়েছে। যদিও দুই ধরনের দৃশ্যই দেখা গেছে। কিছু কিছু কেন্দ্রে ভোটারদের ভিড় ছিল বেশি। আবার কোথাও কোথাও ভোটার উপস্থিতি ছিল কম। তবে ইভিএমের কারণে ভোটগ্রহণ ধীরগতিতে হচ্ছে। অনেকের আঙ্গুলে ছাপ না মেলায় ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়েন। অনেকে আবার ইভিএমে নতুন অভিজ্ঞতার কারণে সমস্যায় পড়েন।

এদিকে সকালে টঙ্গী দারুস সালাম মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের এডভোকেট আজমতউল্লাহ খান বলেছেন, গাজীপুরে আজকে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এবং সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অনেকে অপপ্রচার চালিয়েছিল যে মানুষ ভোটকেন্দ্রে আসবে না। কিন্তু আজ সকাল থেকে শত শত মানুষ ভোটকেন্দ্রে হাজির হয়ে লাইনে দাঁড়িয়েছে তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য। ইনশাআল্লাহ আজকে নৌকারই জয় হবে। একটি দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার যে প্রত্যয় জনগণের নৌকা প্রতীকে ভোট দিয়ে তারা নিজেই জয়ী হবে।

ওদিকে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও স্বতন্ত্রপ্রার্থী জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুরে ভোটের পরিবেশ এখনো সুষ্ঠু ও সুন্দর আছে। আমরা শেষ পর্যন্ত দেখবো। আমাদের ভোট যেন সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু সুন্দরভাবে হয়। কোনো জায়গায় যেন ইভিএমের মেশিন টেম্পারিং করা না হয়। নির্বাচন কমিশন ও সরকার সুষ্ঠু ভোট করার ব্যাপারে যে ঘোষণা দিয়েছে আমরা সেটি শেষ পর্যন্ত দেখবো। আমরা ভোটের মাঠে আছি। আমরা সর্বশেষ গণনা পর্যন্ত দেখবো কারচুপি আছে কি না।

সর্বশেষ

সর্বশেষ