কেন মনোজ মোদিকে ১৫০০ কোটি মূল্যের বিল্ডিং উপহার দিলেন মুকেশ আম্বানি ?


প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩, ১৬:০৪
...
ভারতের বিজনেস টাইকুন মুকেশ আম্বানি মনোজ মোদিকে 'বৃন্দাবন' নামে একটি ২২ তলা বিল্ডিং উপহার দিয়েছেন। দক্ষিণ মুম্বাইয়ের মালাবার হিলের কাছে বিলাসবহুল এলাকা নেপিয়ান সি রোডে এটি অবস্থিত। জায়গাটি তার সবুজঘেরা মনোরম পরিবেশ, সামাজিক পরিকাঠামো এবং বিশ্বমানের সুযোগ-সুবিধার জন্য সুপরিচিত। এটি তিন দিক থেকে সমুদ্র দ্বারা বেষ্টিত। মোদির নতুন সম্পত্তির মূল্য ১৫০০ কোটি। ২২তলা এই বিল্ডিংয়ের প্রথম সাতটি গাড়ি পার্কিংয়ের জন্য সংরক্ষিত। ভবনটির মোট আয়তন ১.৭ লাখ বর্গফুট, প্রতিটি ফ্লোর ৮,০০০ বর্গফুট। বিলাসবহুল বিল্ডিংয়ের আসবাবপত্র ইতালি থেকে সংগ্রহ করা হয়েছে এবং এর ডিজাইনার হলেন তালাটি অ্যান্ড পার্টনারস এলএলপি। এখানে একটি প্রশ্ন উঠছে মনোজ মোদি আসলে কে?

মনোজ মোদি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানির ডান হাত হিসেবে পরিচিত। তিনি ১৯৮০ এর দশকের গোড়ার দিকে রিলায়েন্সে যোগ দেন যখন মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানি কোম্পানির নেতৃত্বে ছিলেন।

মোদি এবং মুকেশ আম্বানি মুম্বাই ইউনিভার্সিটি ডিপার্টমেন্ট অফ কেমিক্যাল টেকনোলজিতে পড়াকালীন সেই সময় থেকেই একে ওপরের বন্ধু। রিলায়েন্সের বহু বিলিয়ন ডলারের চুক্তির পিছনে তাঁর মাথা রয়েছে। মোদি অনেক বড় মাপের রিলায়েন্স প্রকল্পে কাজ করেছেন, যার মধ্যে রয়েছে জামনগর রিফাইনারি, হাজিরা পেট্রোকেমিক্যাল কমপ্লেক্স, প্রথম টেলিকম ব্যবসা রিলায়েন্স রিটেল। এখন ৪জি নিয়েও কাজ করছেন তিনি।

জানা গেছে, ২০২০ সালের এপ্রিল মাসে ফেসবুকের সাথে জিও-এর চুক্তির নেতৃত্ব দেন মোদি, যার মূল্য ৪৩,০০০ কোটি টাকা। কয়েক দশক ধরে মুকেশ আম্বানি এবং নীতা আম্বানির সাথে কাজ করার পর, মোদি এখন তাঁদের সন্তান আকাশ আম্বানি এবং ইশা আম্বানির সাথেও ঘনিষ্ঠভাবে কাজ করছেন। অবশ্য মনোজ মোদির কোনো সোশ্যাল মিডিয়ায় উপস্থিতি নেই। স্ত্রী এবং দুই কন্যা নিয়ে তাঁর একটি ছোট পরিবার রয়েছে। তিনি লাইমলাইট থেকে দূরে থাকতে পছন্দ করেন এবং তার ব্যক্তিগত জীবন বা সম্পদ সম্পর্কে খুব বেশি কিছু জানা যায় না।

:সূত্র freepressjournal

সর্বশেষ

সর্বশেষ