ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন, বাকির আজাদের মৃত্যুবার্ষিকী ও ইফতার মাহফিল ২৬ মার্চ


প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১৬:০৩
...
যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনের দাবীতে দলের সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছেন দাবী করে তারা সভা করেছেন। ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপি’র লক্ষ্যে প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়েছে। সভায় দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থকার উপর গুরুত্বারোপ করা হয়। 

সিটির জ্যাকসন হাইটসের ইটজি রেস্টুরেন্টে ৯ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন। দলীয় নেতা আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন মোস্তফা কামাল পাশা বাবুল। সভায় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি যথাক্রমে এডভোকেট জামাল আহমেদ জনি, এমদাদুল হক কামাল, আবুল কাশেম, আলহাজ্ব বাবর উদ্দিন ও নূর মোহাম্মদ, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম আনোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে কাজী আজম, সৈয়দ এম রেজা ও ফিরোজ আহমেদ, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা মাহমুদা শিরীন, সাবেক নির্বাহী সদস্য মোঃ সিরাজুল ইসলাম খান, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, সহ-সভাপতি মোঃ মোস্তফা আহমেদ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক একেএম ওবায়দুল হক, নিউইয়র্ক ষ্টেট বিএনপি যুগ্ম আহবায়ক যথাক্রমে বদরুল হক আজাদ, মোঃ আমিনুল ইসলাম চৌধুরী, দেওয়ান কাওসার ও মোঃ আশরাফ হোসেন, মহানগর বিএনপির সদস্য নূরে আলম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক মোঃ মাইনুদ্দিন মিয়াজী, আরাফাত রহমান কোকো পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি শাহাদাত হোসেন রাজু, মোঃ আইয়ুব খান, মোঃ আমিন রসুল ছোটন, মোঃ সোহেল, মোঃ শাহিন উদ্দিন, আশরাফুল হাসান, মোঃ আবুল খায়ের মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় আগামী ২৬ মার্চ রোববার বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন ও যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক মরহুম বাকির আজাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন এবং পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল আয়োজনের সিদ্ধান্ত হয়। এই আয়োজনে বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরাম সার্বিক সহযোগিতায় থকবে বলেও সভায় সিদ্ধান্ত হয়। আগামী ২৬ মার্চ রোববারের অনুষ্ঠান সফল করতে সভায় সর্বসম্মতিক্রমে এডভোকেট জামাল আহমেদ জনি-কে আহ্বায়ক ও ফিরোজ আহমেদ-কে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে।

সভায় যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে সংগঠনের সাবেক তিন নেতা যথাক্রমে গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লুর ও মিজানুর রহমান ভূইয়া (মিলটন ভূইয়া)-কে বিএনপির কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য নির্বাচিত করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানানো হয়।

এছাড়াও এই সভা থেকে আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাটকে কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত এবং যত দ্রুত সম্ভব যুক্তরাষ্ট্র বিএনপির একটি কমিটি উপহার দেয়ার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে বিশেষ দাবি জানানো হয়। সভা থেকে গ্রেতারকৃত কেন্দ্রীয় যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব ও বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নি:শর্ত মুক্তি দাবি করা হয়।

সবশেষে সভায় দলের চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা, তারেক রহমানের সুস্থতা কামনা, অসুস্থ নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সদস্য সচিব মোঃ সাইদুর রহমান সাইদের সুস্থতা ও মরহুম বাকির আজাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট।

সর্বশেষ