নিউইয়র্ক ষ্টেট আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন


প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ১৭:০১
...
নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের উদ্যোগে যথাযথ মর্যাদা ও গুরুত্বের সাথে পালন করেছে স্বাধীন বাংলাদেশের স্থপতি, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মিয়ার সভাপতিত্বে গত ১১ জানুয়ারী বুধবার নিউইয়র্কের উডসাইডে রুমাস কিচেনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার পরিচালনায় উক্ত আলোচনা সভার বক্তব্য রাখেন নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, চাপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাউল সাকের জ্যোতি ও প্রাক্তন স্বেচ্ছাসেবক লীগ নেতা ওহাব জোয়ারদার। আলোচনার সভার শুরুতেই কোরান তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন সংগঠনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মনির হোসেন। এরপরেই বঙ্গবন্ধু ও ১৫ই আগষ্টে নিহতদের আত্মার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বক্তারা বলেন ১৯৭২ সালের ১০ই জানুয়ারি জাতি ফিরে পায় জাতির পিতাকে এবং বাঙালীর বিজয় পূর্ণতা লাভ করে। স্বদেশ প্রত্যাবর্তনের পর জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনের যে স্বপ্ন দেখেন আসুন মহান মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি। জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠা করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সহায়তা করি। যেখানে ধনী-দরিদ্র ভেদাভেদ থাকবে না। সকলের জন্য সম্ভাবনার দুয়ার থাকবে অবারিত।

নেতৃবৃন্দ আরও বলেন জাতির জনক একটি স্বপ্নময় বাংলাদেশের স্বপ্ন দেখে ছিলেন। তিনি বাঙালি জাতিকে মাথা উঁচু করে বীরের বেশে বেঁচে থাকার জন্য শিক্ষা দিয়ে গেছেন। আমাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণাকে কাজে লাগিয়ে অর্থনৈতিক মুক্তি লক্ষ্যে স্বপ্নময় বাংলাদেশ রূপান্তরিত করতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যেতে হবে এবং বাংলাদেশে সার্বিক উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় বসার লক্ষ্যে কাজ করে যেতে হবে।

সভায় বক্তব্য রাখেন নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভুঁইয়া, সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, মোঃ মনির হোসেন, মহিউদ্দিন মাহি, আবুল কাশেম ভুঁইয়া, হুমায়ুন কবির ও আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, প্রচার সম্পাদক ইসমাইল হোসেন স্বপন, দপ্তর সম্পাদক মেহরাজ ফাহমি, সদস্য আবুল বাশার মিলন, এম এন জিন্নাহ ও মোঃ আইন উদ্দিন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রাক্তন স্বেচ্ছাসেবক লীগ নেতা ওহাব জোয়ারদার, ছাত্রনেতা বিপ্রাস রায় ও ছাত্রনেতা কাজি তাসনিম জামান সাব্বির। সভায় আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র মুক্তিযুদ্ধ যুব কমান্ড নেতা আব্দুল বাছেদ ছদরুদ্দিন, চট্টগ্রামের স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজিম উদ্দিন, সমীর ফারুক, পাবনা সুজানগর উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ রাকিবুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ

সর্বশেষ